লক্ষ্মীপুরে অবৈধ ট্রলির ধাক্কায় নারী শ্রমিক নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ,চালক আটক - সূর্য উদয়


লক্ষ্মীপুরে অবৈধ ট্রলির ধাক্কায় নারী শ্রমিক নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ,চালক আটক

0

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর রায়পুরে পাওয়ার ট্রলির ধাক্কায় সুফিয়া আক্তার নামে এক নারী শ্রমিক নিহত হয়েছে। বৃহস্পতিবার (৯আগষ্ট) সকালে ঢাকা-রায়পুর আঞ্চলিক মহাসড়কের রাখালিয়া বাজার এলাকায় এ মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। এ সময় স্থানীয়রা চালক মুরাদকে আটক করে। এদিকে এ ঘটনার পর উত্তেজিত শ্রমিকরা সড়কে ঘন্টাব্যাপি অবরোধ করে। খবর পেয়ে রায়পুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিচারের আশ্বাসে অবরোধ তুলে দেয় এবং আটক চালককে থানায় নিয়ে আসে।

জানা যায়, চালক মুরাদ রায়পুর পৌর শহরের আব্বাস মিয়ার ছেলে।নিহত সুফিয়া রায়পুর বেঙ্গল স্যু ফ্যাক্টরির শ্রমিক। সে সদর উপজেলার দক্ষিন হামছাদি ইউনিয়নের গঙ্গাপুর গ্রামের বাসিন্দা।
পুলিশ ও শ্রমিকরা জানায়, প্রতিদিনের ন্যায় সকালে সুফিয়া কর্মস্থল বেঙ্গল স্যু ফ্যাক্টরিতে যাচ্ছিল। এসময় রাখালিয়া এলাকায় পৌছঁলে বালুবাহী একটি ট্রলি তাকে পিছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। এ সময় অন্য শ্রমিকরা খবর পেয়ে ট্রলি চালককে আটক করে রাখে। এক পর্যায়ে তারা উত্তেজিত হয়ে লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে সড়ক অবরোধ করে রাখে। এতে সড়কের দু-পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জড়িত চালকের বিচারের আশ^াস দিলে তাঁরা সড়ক অবরোধ তুলে নেয়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ট্রাক্টর ও চালক মুরাদ হোসেনকে আটক করা হয়েছে। সড়ক অবরোধ তুলে দিয়ে যান চলাচল স্বাভাবিক করা হচ্ছে।

Share.

Leave A Reply

Translate »