ভৈরবে নামী দাবী ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল তেল উৎপাদন - সূর্য উদয়


ভৈরবে নামী দাবী ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল তেল উৎপাদন

0

ভৈরব প্রতিনিধি: ভৈরব পৌর শহরের কমলপুর এলাকায় অভিযান চালিয়ে দুজনকে আটকসহ ৬শ লিটার ভেজাল নারিকেল তেল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দুজনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে। সাজাপ্রাপ্ত হলো ভৈরব পৌর শহরের কমলপুর এলাকার ফারুক মিয়ার ছেলে দুলাল মিয়া (৪০) ও কালীপুর এলাকার আসাদ মিয়ার ছেলে রুবেল মিয়া (৩৮)।

জানা যায়, আজ সকাল ১১টায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেনের নেতৃত্বে একটি টিম ভৈরব পৌর শহরের কমলপুর এলাকায় একটি ভাড়াটিয়া বাসায় অভিযান পরিচালনা করেন। অভিযানে ২০ লিটার পরিমাণে ৩০ ড্রাম তেল জব্দ করে যার পরিমাণ ৬০০ লিটার। এই সময় ২ হাজার খালি বোতল জব্দ করে করে। পরে খালি বোতল উপজেলা চত্বরে পুড়িয়ে ফেলা হয়। ওই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহযোগিতা করে ভৈরব পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর নাছিমা বেগম ও পুলিশ প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন জানান, দীর্ঘদিন যাবত ভৈরবে একটি চক্র বিভিন্ন নামী দাবী ব্র্যান্ডের (প্যারাসুট, বেলী, জুঁই) নাম ব্যবহার করে ভেজাল তেল উৎপাদনসহ প্যাকেট জাত করে ভৈরব বাজারসহ বিভিন্ন দোকানে সরবরাহ করছে। গোপন সংবাদের ভিত্তিতে আজ বেলা ১১টায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তেল উৎপাদনে সংশ্লিষ্ট থাকায় দুলাল মিয়াকে ভোক্তাধিকার আইন ২০০৯ এর ৪৪ ধারায় ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড এবং মো. রুবেল মিয়াকে সরকারি কাজে বাধা দেওয়ায় এবং দুলাল মিয়ার পক্ষে তদবীর করায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে তাদের কিশোরগঞ্জ জেল হাজতে প্রেরণ করা হয়।

Share.

Leave A Reply

Translate »