রেললাইনে অবরোধ শিক্ষার্থীদের, ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ - সূর্য উদয়


রেললাইনে অবরোধ শিক্ষার্থীদের, ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

0

র্সূয উদয় ডেস্ক: রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীরা এবার রেল লাইনে অবস্থান নিয়েছেন।

বিমানবন্দর সড়ক সংলগ্ন শেওড়া রেল লাইনের ওপর বসে পড়েছেন শিক্ষার্থীরা বলে জানা গেছে। ফলে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকা থেকে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

ক্যান্টনমেন্ট রেল স্টেশন ম্যানেজার মোজাম্মেল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দুপুর দেড়টার দিকে শিক্ষার্থীরা ক্যান্টনমেন্ট রেল স্টেশনের কাছে শেওড়া এলাকায় রেল লাইনের ওপর অবস্থান নিয়েছে। তাদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে আপাতত রেল যোগাযোগ বন্ধ রাখা হয়েছে।

গতকাল রোববার দুপুরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মীম নিহত হন। বাসচাপায় আহত হন আরও ১৩ জন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

দুই সহপাঠী নিহতের প্রতিবাদে কুর্মিটোলার শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা আজ সকাল থেকে বিমানবন্দর সড়কে জড়ো হয়ে বিক্ষোভ করছেন। তাদের সঙ্গে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও যোগ দিয়েছেন।

দুপুর ১টায় শিক্ষার্থীরা বাসচাপার জন্য দোষী পরিবহনকর্মীদের ফাঁসি ও নৌপরিবহন মন্ত্রী ও শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খানকে ক্ষমা প্রার্থনাসহ ৯ দফা দাবি পূরণে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করেন। এরপর শিক্ষার্থীরা সড়ক অবরোধের পাশাপাশি শেওড়ার রেল লাইনও অবরোধ করে।

এদিকে দুই শিক্ষার্থীর প্রাণহানির ঘটনার বিচার দাবি করে রাজধানীর মিরপুর সড়ক আটকিয়ে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। সোমবার দুপুরের দিকে মিরপুর-১ থেকে মিরপুর-১০ পর্যন্ত সড়কে অবস্থান নিয়েছে বিক্ষোভ করছেন ঢাকা কমার্স কলেজ ও বিসিআইসি কলেজের শত শত শিক্ষার্থী।

এছাড়া রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন সিটি কলেজ, আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এতে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

Share.

Leave A Reply

Translate »