সুবিদা বঞ্চিতদের আলো দেখাবে আলোর ঘর স্কুল - সূর্য উদয়


সুবিদা বঞ্চিতদের আলো দেখাবে আলোর ঘর স্কুল

0


এ এম নিরব: লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে সুবিদা বঞ্চিত ও অসহায়দের জন্য উদ্বোধন হলো আলোর ঘর ফ্রি-টিউশন হোম এন্ড স্কুল। সোমবার সন্ধায় জেলার রায়পুর উপজেলার ৩ নং ইউনিয়নের দক্ষিণ রায়পুর গ্রামে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয়েছে স্কুলটির। বিদ্যালয়টি পরিচালনায় রয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন মানুষ মানুষের জন্য (মামাজ) ও ব্লাড ফর বাংলাদেশ।
ব্লাড ফর বাংলাদেশ এর উপদেষ্টা এডভোকেট আবুল কালামের সঞ্চালনায় ও পরিচালক বায়োজীদ বোস্তামী সোহাগ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন, ব্লাড ফর বাংলাদেশের উপদেষ্টা ইঞ্জিনিয়ার ফারুক। অন্যান্যোদের মধ্যে উপস্থিত ছিলেন, কে এপ সি স্কুলের প্রধান শিক্ষক শফিউল আলম টিপু, ব্লাড ফর বাংলাদেশের উপদেষ্টা আল-আমিন রায়হান, মো. ইব্রাহীম, মানুষ মানুষের জন্য (মামাজ) এর সভাপতি আবুল হাসান সহেল, আলোর ঘর স্কুলের উপদেষ্টা সজিব আহমেদ, রাহার হোসেন দেওয়ান, নিশাদ রাব্বি প্রমূখ।
স্কুলটির পরিচালক বায়োজীদ বোস্তামী সোহাগ বলেন, সমাজের সুবিদা বঞ্চিত ও অসহায়দের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে সন্ধাকালীন এই স্কুলের যাত্রা। সম্পূর্ন বিনা খরচে পড়ালেখা করতে পারবে সুবিদা বঞ্চিতরা। বর্তমানে স্কুলটিতে ৪০ জন শিক্ষার্থী পড়ালেখা করতে পারবে। শিক্ষার্থীদের জন্য সংগঠনের ৪ জন স্বেচ্ছাসেবী শিক্ষক হিসাবে রয়েছে। ভবিষ্যতে শিক্ষার্থীর ও শিক্ষকের সংখ্যা আরো বৃদ্ধি করা হবে।

Share.

Leave A Reply

Translate »