প্রকাশিত হলো তরুণ উদয়মান কবি মোঃ হানজালার একক কাব্যগ্রন্থ "নব সূর্যের উদয়"। - সূর্য উদয়


প্রকাশিত হলো তরুণ উদয়মান কবি মোঃ হানজালার একক কাব্যগ্রন্থ “নব সূর্যের উদয়”।

0

নিজেস্র প্রতিবেদনঃ-

চলছে অমর একুশে বই মেলা এই বই মেলাকে কেন্দ্র করে চলছে বাংলার ঐতিহ্য সাহিত্য চর্চার রস এবং নতুন নতুন সাহিত্যিক ও কবিদের নতুন বই প্রকাশ। আর সেই বই মেলালাতে পাঠকের হৃদয় নাড়াতে প্রকাশ হলো তরুণ উদয়মান প্রেম,দ্রোহ,মানবতার কবি মোঃ হানজালা একক কাব্যগ্রন্থ “নব সূর্যের উদয়” আশাবাদী পাঠকদের ভিতর এই বইটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করবে। তাঁর সৃষ্টির ভিতর এক অনন্যতা লক্ষণীয়, যা বরাবরি আশ্চার্য্যজনক ভাবে মুগ্ধ করে তিনি বিভিন্ন পত্রিকা এবং ব্লগে মাধ্যমে লেখালেখি করে ইতিমধ্যে সাহিত্য পাড়ায় ব্যাপক সাড়া জাগিয়েছেন। তার একক কাব্যগ্রন্থ “নব সূর্যের উদয়” অমর একুশে বই মেলাতে পাওয়া যাচ্ছে, শব্দমালা প্রকাশন স্টল নং ৩৫৩।
তার আরো তিনটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে, কাব্যগ্রন্থগুলো এবারের অমর একুশে গ্রন্থ মেলায় পাওয়া যাচ্ছে কাব্যগ্রন্থ গুলো হলো।

(১) ‘দীপ্রশিখা’ অনলাইন ম্যাগাজিন দীপ্রশিখা সাহিত্য চর্চার প্রতিষ্ঠাতা আলোড়নকারী কবি কিরণ আহমেদ ও সাজু কবরী সম্পাদনায় প্রকাশ হয়েছে এক ঝাঁক মেধাবী কবির কাব্যে নিয় এই কাব্যগ্রন্থে এই উদয়মান কবি মোঃ হানজালার চারটি কবিতা স্থান পেয়েছে।অমর একুশে বই মেলাতে পাওয়া যাচ্ছে, শব্দমালা প্রকাশন স্টল নং ৩৫৩।

(২) ‘বনোফাগুন’ কাব্যগ্রন্থ ক্যানভাস প্রকাশনীর মাধ্যমে তরুণ উদয়মান কবি আদিল সাদ সম্পাদনায় প্রকাশিত হয়েছে।এই বইটিতে বিশেষ অবদান রেখেছেন বাংলাদেশের স্বাধীনতা পদক প্রাপ্ত কবি নির্মলেন্দু গুন,জাতীয় কবি পরিষদের সভাপতি টিপু রহমান,তারুণ্যের অহংকার কবি আখতারুজ্জামান আজাদ,বিমূর্ত বিরানের কবি নাজমুল ইসলাম সীমান্ত ও অনলাইন কাব্য পরিবারের সভাপতি জয়নাল আবেদিন রোজসহ আরো অনেকে।এই কাব্যগ্রন্থে প্রেম,দ্রোহ,মানবতার কবি মোঃহানজালা এর সাতটি কবিতা স্থান পেয়েছে।বইটির পরিবেশনায় থাকছে নবসাহিত্য প্রকাশনী,স্টল নং ৬২৪।

(৩) ‘স্বপ্নের কাব্য’ বাংলাদেশ সংহতি সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি মোঃ সাইদুল ইসলাম সম্পাদনায় এ প্রজন্মের এক ঝাঁক তুখোড় মেধাবী ও গুনী নবীন প্রবীন কবির সমন্বয়ে কাব্যগ্রন্থটি মলাট বন্ধি করেছেন উক্ত বইটি মাসব্যাপী গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে।শব্দমালা প্রকাশনী।স্টল নং ৩৫৩
আমি এই উদয়মান তরুণ সাহসী কবি প্রেম,দ্রোহ ও মানবতার কবি মোঃ হানজালার উত্তরোত্তর সফলতা কামনা করছি। সেই সাথে এই উদয়মান কবির একক কাব্যগ্রন্থ ‘নব সূর্যের উদয়’ ব্যাপক পাঠক প্রিয়তা প্রত্যাশা করছি। আশাবাদী এই উদয়মান কবি সাফল্যের সর্বোচ্চ চূড়ায় আরোহণ করবে ইনশাআল্লাহ।

শুভেচ্ছান্তে

মাসুদ খাঁন

সহ-সম্পাদক দৈনিক সূর্য উদয়

Share.

Leave A Reply

Translate »